সংবাদ শিরোনাম:
মির্জাপুরের একটি বিল থেকে মানব কঙ্গাল উদ্ধার মির্জাপুরে তীব্র পানির সংকট নিরসনে শহরের ব্যস্ততম চারটি স্থানে এমপি শুভর নলকুপ স্থানের উদ্যোগ টাঙ্গাইলের মধুপুরে ছাত্রীকে নিয়ে উধাও শিক্ষিকা মেয়ে ও জামাতার নির্যাতনে শতবর্ষী বৃদ্ধের মৃত্যুর অভিযোগ টাঙ্গাইলের মধুপুরে বারোয়ারী মন্দিরে অগ্নিকাণ্ডে পাল্টাপাল্টি অভিযোগ! টাঙ্গাইলে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবসে গণমাধ্যমকর্মীদের সমাবেশে মির্জাপুরে রাতের আঁধারে কৃষি শ্রমিককে কুপিয়ে হত্যা টাঙ্গাইল স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনের উদ্যোগে পথচারী, রিক্সাচালকদের মাঝে খাবার পানি ও স্যালাইন বিতরণ ভাসানী বিশ্ববিদ্যালয়ে গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত ভূঞাপুরে প্রতীক পেয়েই প্রার্থীদের প্রচারণা
সখিপুর ইলু হত্যার আসামী গ্রেফতারে ব্যার্থ পুলিশ

সখিপুর ইলু হত্যার আসামী গ্রেফতারে ব্যার্থ পুলিশ

প্রতিদিন প্রতিবেদক সখিপুর : সখিপুরে ইলিয়াছ ওরফে ইলু (৩৫) হত্যাকান্ডের সাড়ে তিন মাস পেরিয়ে গেলেও অজ্ঞাত কারেন হত্যাকান্ডের সঙ্গে জড়িত মামলার এজাহারভূক্ত একজন আসামিকেও গ্রেফতার করেনি পুলিশ।

হৃদক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরন করেছে। এ ক্ষেত্রে হত্যা মামলা থাকে না।বলেছেন মামলার তদন্তকারী কর্মকর্তা।

নিহতের পরিবারের পক্ষ থেকে মামলার তদন্তকারী কর্মকর্তা সখিপুর থানার এসআই ওমর ফারুককে আসামি ধরতে বলা হলেও তিনি নানা তালবাহানা করছেন বলে অভিযোগ করেছেন মামলার বাদী নিহতে বড় ভাই সাইফুল ইসলাম ও তার পরিবার।

তদন্ত কর্মকর্তার বিরুদ্ধে আসামি পক্ষের নিকট কাছ থেকে মোটা অঙ্কের টাকা নেওয়ারও অভিযোগ করেন তিনি। আসামিদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়ে টাঙ্গাইল পুলিশ সুপারের কাছে মামলার বাদী মো. সাইফুল ইসলাম ওই কর্মকর্তার বিরুদ্ধে নালিশ করলে তিনি তার সামনেই সখিপুর থানার ওসিকে মামলার আসামিদের দ্রুত গ্রেফতার করে চুড়ান্ত চার্জশিট দেওয়ার নির্দেশ দেন।

এতেও ওই হত্যাকান্ডের এজাহারভূক্ত আসামিদের গ্রেফতার না করা ও চার্জশিট না দিয়ে নানা তালবাহানা করছে পুলিশ।যার কারনে ইলু হত্যাকান্ডের সুষ্ঠু ও ন্যায় বিচার পাওয়া নিয়ে নিহতের পরিবার শঙ্কায় রয়েছেন ।

জানা যায়, উপজেলার দাড়িয়াপুর গ্রামের মৃত আবদুল কাদেরের ছেলে ইলিয়াছ ওরফে ইলু (৩৫) নিখোঁজের দুইদিন পর গত ৩০ জুন বিকেলে বাড়ি থেকে ৩০০গজ দূরে একটি জঙ্গলে অন্ডকোষ গলিত, চোখে আঘাতপ্রাপ্ত গাছে রশি দিয়ে বাধা লাশ উদ্ধার করে সখিপুর থানা পুলিশ।

পরের দিন ১ জুলাই নিহতের বড় ভাই সাইফুল ইসলাম বাদী হয়ে দাড়িয়াপুর সারপেচ গ্রামের মৃত হাতেম আলীর ছেলে মো. কাশেম মিয়া (৩৭), তার বড় ভাই মো. আতোয়ার রহমান (৪৬), লাল মিয়ার ছেলে সুজন মিয়া (৩৩), মৃত জলফু মিয়ার ছেলে আলাবক্স (২৮) এবং চান মাহমুদের ছেলে মংলা মিয়াকে আসামি করে সখিপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

( মামলা নং-১, ধারা ৩০২/২০১/৩৪ পেনাল কোড)। ১নং ও ২নং আসামীর ভাই গোলাপ নিয়মিত মামলার তদন্তকারী কর্মকর্তা সখিপুর থানার এসআই ওমর ফারুক এর সাথে যোগাযোগ করছেন।

মামলার বাদী নিহতের বড় ভাই মো.সাইফুল ইসলাম কান্নাজড়িত কণ্ঠে জানান- আমার ভাই ইলু হত্যাকান্ডের আসামিরা প্রকাশ্যে ঘুরাফেরা করলেও পুলিশ তাদেরকে গ্রেফতার করছেন না।

আসামি ধরার তাগিদ দিলে উল্টো তিনি আমাদেরকেই আসামি ধরিয়ে দিতে বলছেন এবং আসামীর কোন খোঁজ পেলে গাড়ীভাড়া সহ খরচাপাতি আমার নিকট থেকে নিচ্ছেন।

চার্জশিট দিতেও নানা তালবাহানা করছেন। তিনি পুলিশের উর্দ্ধতন কর্মকর্তাদের কাছে তার ভাই হত্যাকান্ডের জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই ওমর ফারুক তাঁর বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করে জানান- ময়নাতদন্ত প্রতিবেদনে ইলু হৃদক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরন করেছে। এ ক্ষেত্রে হত্যা মামলা থাকে না।

সখিপুর থানার অফিসার ইনচার্জ(ওসি তদন্ত) এএইচ এম লুৎফুল কবির জানান– ময়নাতদন্ত রিপোর্ট মোতাবেক পরবর্তী কার্যক্রম গ্রহণ করা হবে।

খবরটি শেয়ার করুন..

Comments are closed.




© সর্বস্বত্ব সংরক্ষিত । এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি ।
নির্মান ও ডিজাইন: সুশান্ত কুমার মোবাইল: 01748962840